Monday , 16 January 2017
Home / World / চীনের হাতে আসছে বিপজ্জনক অস্ত্র, ভয়ে কাঁপছে ভারত ও আমেরিকা

চীনের হাতে আসছে বিপজ্জনক অস্ত্র, ভয়ে কাঁপছে ভারত ও আমেরিকা

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Loading...

অত্যাধুনিক বোমারু বিমান নিয়ে আসছে চীন। চীনা সামরিক বাহিনীর অস্ত্রাগারে এখন অন্যতম সেরা শক্তিশালী সদস্য হওয়ার পথে এই বোমারু বিমানটি। সাধারণত, যেকোনও দেশের সীমান্তে এবং নিরাপত্তা বাহিনীর হাতে রার্ডার থাকে।

যে রেডার যেকোনও ‘বিপজ্জনক’ বস্তুর উপস্থিতি নির্ণয় করতে পারে। কিন্তু চীনের এই নতুন বিমানটি এতটাই উন্নত যে এর উপস্থিতি কোনও রার্ডারও ধরতে পারবে না বলে জানা যাচ্ছে চীনা পর্তিরক্ষা মন্ত্রক সূত্রে।

 দুশ্চিন্তাজনিত মাথা ব্যথা থেকে বাঁচার ৭টি উপায় জেনে কিনি কাজে লাগবে নিশ্চিত

1

সারা পৃথিবীর কাছে এটি একটি শঙ্কা কারণ হতে চলেছে! বিশেষ করে ভারত ও আমেরিকার কাছে দুশ্চিন্তার কারন। চীন যদি পাকিস্তানের হয়ে এই অস্ত্রটা দিয়ে ভারতের উপর আঘাত করে তাহলে কী হবে ভারত! কিংবা আমেরিকার সাথে বর্তমানে যে সম্পর্কের টানাপোড়ন চলছে তাতে আমেরিকার জন্য এটি বড় আশংকার কারন।

উল্লেখ্য, বিশ্বের সর্ববৃহৎ সেনাবাহিনী চীনের। চীনের গণমুক্তি ফৌজে সর্বমোট সেনা সংখ্যা ২৩ লক্ষ। কিন্তু এই অতি দক্ষ চীনা সেনাবাহিনীতেই কোপ বসাতে চাইছেন চীনা প্রেসিডেন্ট সি জিন পিং। তিন লক্ষ সেনা ছাঁটাইয়ের কথা ঘোষণা করে জিনপিং সরকার জানিয়ে দিয়েছে যে চীন এবার সেনা কমিয়ে আধুনিক অস্ত্রসস্ত্রের দিকে অগ্রাধিকার দেবে। তাই, এই অত্যাধুনিক বোমারু বিমানটিকে সেই পরিকল্পনারই গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

ফেরিওয়ালা থেকে যেভাবে আকিজ গ্রুপের প্রতিষ্ঠাতা

Facebook Comments

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Loading...

Leave a Reply