Wednesday , 29 March 2017
Home / Life style / জানেন, প্রতি বুধবার বিকেল সাড়ে তিনটায় কী ঘটে? জানলে চমকে উঠবেন (ভিডিও)

জানেন, প্রতি বুধবার বিকেল সাড়ে তিনটায় কী ঘটে? জানলে চমকে উঠবেন (ভিডিও)

Loading...

সৌন্দর্য নিয়ে ধারণাই পাল্টে দিয়েছে একটি গবেষণা। তাতে বলা হচ্ছে, সপ্তাহের এই একটি দিনে পৃথিবীর যাবতীয় মহিলার হৃদয় ভেঙে খান-খান হয়ে যেতে পারে।

এই মেয়ে প্রতি রাতের আয় ৬০ হাজার টাকা কি ভাবে হয় দেখে মাথা ঘুরে যাবে (ভিডিও)

12

মনে আছে সেই প্রথম দিনটার কথা যে দিন মাথায় প্রথম পাকা চুল দেখেছিলেন? বুড়িয়ে যাওয়ার প্রথম ইঙ্গিত? বয়স বাড়বে। সেটাই স্বাভাবিক। কিন্তু তা সত্ত্বেও মন খারাপ হয়নি কি?

Loading...

যাক সে কথা। বয়স আর সৌন্দর্য্য ধরে রাখতে কত চেষ্টাই না মানুষ করে! অ্যান্টি এজিং ক্রিম থেকে শুরু করে আয়ুর্বেদ— কী না ব্যবহার করা হয়। কাউকে ছোট না করেই বলা যায় যে, মহিলারা স্বভাবগতভাবে একটু সাজতে পছন্দ করেন। এবং এই বয়স ধরে রাখার ইচ্ছেয় পুরুষদের তুলনায় তাঁরাও খুব একটা কম যান না। এর সঙ্গে যেমন ভুল, অন্যায়, ছোট করা বা হওয়ার কোনও সম্পর্ক নেই, তেমনই এ-ও ঠিক যে, এর পরে যা বলা হবে এই প্রতিবেদনে, তাতে তাঁদের সকলের মন ভাঙতে বাধ্য।

সপ্তাহের একটি বিশেষ দিনের বিশেষ সময়ে পৃথিবীর প্রায় সব মহিলাকেই নাকি কিঞ্চিৎ ‘বুড়ি’ দেখায়! ট্যানিং ব্র্যান্ড সেন্ট ট্রোপেজের তরফে এই গবেষণাটি করা হয়েছিল। তাতে প্রতি ১০ জনের মধ্যে একজন মহিলা জানিয়েছেন যে, প্রতি বুধবার তাঁরা সবথেকে বেশি ক্লান্ত বোধ করেন। দুই-তৃতীয়াংশ মহিলা জানিয়েছেন, সপ্তাহের ঠিক মাঝামাঝি তাঁদের এনার্জি লেভেলে ঘাটতি হয়। দেখা গিয়েছে, রবিবারের ছুটি কাটিয়ে সোমবারে ফের কাজে যোগ দেওয়ার মানসিক চাপ প্রভাব ফেলেছে ৩৭ শতাংশ মহিলার উপরে।

গবেষণায় দেখা গিয়েছে, সব যোগবিয়োগ করে বুধবার হল সেই দিন যখন মহিলারা মানসিকভাবে সবথেকে বেশি চাপে থাকেন। এর প্রভাব পড়ে তাঁদের চেহারায়। বিশেষ করে ত্বকে এই প্রভাব পড়ে প্রবলভাবে। বয়সের তুলনায় বুড়োটে দেখাতে শুরু করে। বিকেল সাড়ে তিনটের দিকে এই চাপ হয় সর্বোচ্চ। ফলে, সপ্তাহের এই সময়ে এই দিনে মহিলাদের বয়সের তুলনায় সবথেকে বেশি বুড়োটে লাগে।

তাহলে সবথেকে ঝকঝকে লাগে কবে? উত্তর সহজ, শুক্রবার। সময়? বিকেল। অফিস থেকে ফেরার সময়ে।

অপরাধের স্বর্গরাজ্য রাজধানীর বোট্যানিক্যাল গার্ডেন । গোপনে কি কি অপরাধ হয় দেখুন ভিডিওতে

Facebook Comments
loading...

Leave a Reply