Monday , 24 July 2017
Home / Entertainment / বিখ্যাত সিনেমা বিস্ময়কর দৃশ্যগুলোর আসল দৃশ্য দেখুন ছবিতে!!!!

বিখ্যাত সিনেমা বিস্ময়কর দৃশ্যগুলোর আসল দৃশ্য দেখুন ছবিতে!!!!

Loading...

বিখ্যাত সিনেমা বিস্ময়কর দৃশ্যগুলোর আসল দৃশ্য দেখুন ছবিতে!!!!

পরিচালক তার চিন্তাকে দর্শকের চোখ পর্যন্ত পৌঁছে দিতে সর্বোচ্চ চেষ্টা করেন। সিনেমার পর্দায় আমরা যা দেখি তা আগে কল্পনার চোখে দেখে থাকেন নির্মাতা। একজন নির্মাতাকে তার কল্পদৃশ্যের দৃশ্যায়ন বাস্তবসম্মত করতে যে সব কৌশল অবলম্বন করেন থাকেন তার একটি অন্যতম হলো। ভিজ্যুয়াল ইফেক্ট। ভিজ্যুয়াল ইফেক্টের মাধ্যমে অনেক অসম্ভব দৃশ্যকে বাস্তব সম্মত করে দর্শকের চোখে পৌঁছে দেয়া সম্ভব। আপনারা হয়তো সিনেমার পর্দায় দেখছেন একজন লিকলিকে শরীরের মানুষ পরাবিক্রমে লড়ে যাচ্ছে র্দুদান্ত শক্তিশালী এক সিংহের সাথে। এটাও সম্ভব? প্রকৃত অর্থে সিংহটা আসল না, এটা সম্ভব হয়েছে ভিজ্যুয়াল ইফেক্টের মাধ্যমে। আসুন ছবিতে দেখে নেই এমন ভিজ্যুয়াল ইফেক্ট ব্যবহার করে আমাদের প্রিয় সিনেমা এবং টিভি সিরায়ালগুলোতে কীভাবে তৈরি করা হয় অবাস্তব সব বাস্তবসম্মত করে।

এ্যাং লী পরিচালিত ‘লাইফ অব পাই’ সিনেমায় পাই এর ভূমিকায় সুরাজ শার্মাকে দেখা গেছে উত্তাল সমুদ্রে একটা রয়েল বেঙ্গল টাইগারের সাথে একই নৌকায় থেকে জীবনযুদ্ধ করে যেতে। কিন্তু যখন ক্যামেরা চলছিলো তখন কি সেখানে সত্যিই ছিলো কোন বাঘ? নিজেই দেখুন।

12400686_746478622151296_7471042164469234623_n

আবার কখনো দেখা গেছে পাই নিজের কোলে সেই রয়েল বেঙ্গল টাইগারটির মাথা রেখে আদর বুলিয়ে দিচ্ছে। সত্যি কি সেটা বাঘ ছিলো? না, ছিলো একটা বালিশ।

ডিস্ট্রিক্ট নাইন সিনেমার সেই কিম্ভূতকিমাকার এলিয়েনগুলো কি সত্যিই এলিয়েন ছিলো? না, দেখুন ছবিতে বিশেষ স্যুট পরা জলজ্যান্ত মানুষ।

Oz: The Great and Powerful মুভিতে জাদুকর অস্কার ডিগসের ভূমিকায় জেমস ফ্রানকো যে অসম্ভব সম্ভবের দেশে গিয়েছিলো, সত্যিকার অর্থে কেমন ছিলো ক্যামেরার সামনে সেইসব দৃশ্য?

এলিস ইন ওয়ান্ডার ল্যান্ড সিনেমার এলিসের ওয়ান্ডার ল্যান্ড ভিজ্যুয়াল ইফেক্টের আগে যেমন ছিলো ক্যামেরায় ধরা দৃশ্য

Paranoia সিনেমাতে যে অসাধারণ সুন্দর করে সাজানো গোছানো রেঁস্তোরাটা ছিলো তা ক্যামেরায় ধারণ করার সময় আসলে যেমন ছিলো

দ্য এভেন্জারস মুভিতে আগুনের হলকা তোলা এ্যাকশন দৃশ্যগুলো ক্যামেরায় যেমন ধারণ করা হয়েছিলো আর ভিজ্যুয়াল ইফেক্টে যা করা হলো:

Loading...

ক্রিস্টোফার নোলান পরিচালিত দ্য ডার্ক নাইট মুভিতে গোথাম সিটির এ্যটর্নি হার্ভে ডেন্টের আধেক পোড়া মুখ আসলে ক্যামেরায় ছিলো কেমন আর তারপর কেমন হলো!

The Great Gatsby সিনেমায় দেখানো হয়েছে ১৯২০ সালের আলোকোজ্জ্বল নিউইয়র্ক সিটি। কিন্তু, প্রকৃত ঘটনা আসলে কী!

দ্য হবিট সিনেমার বিলবো ব্যাগিন্স ভ্রমণ করেছিলেন যে স্বর্গদেশে আসলে দেখুন তা ভিজ্যুয়াল ইফেক্টে ব্যবহারের আগে কেমন ছিলো আর পরে কেমন হলো:

দ্য সিক্রেট ইন দেয়ার আইজ সিনেমার দর্শক ভর্তি বিশাল গ্যালারির ফুটবল মাঠটি আসলে ছিলো পাহারের পাদদেশে কোন মাঠ:

The Twilight Saga: Breaking Dawn সিনেমায় সমুদ্রতীরের যে বাড়িটির বিছানায় বেলা শুয়েছিলো আর এডওয়ার্ডের পেছনে অনন্ত জলরাশিতে জোছনা গলা দৃশ্যটি ধারণের সময় যেমন ছিলো:

দ্য ওলফ অব ওয়ালস্ট্রিট সিনেমার সমুদ্রের মাঝের রাস্তাটি আসলে সমুদ্রতো দূরের কথা সেখানে ছিলো না কোন জলের কারবার

“Game of Thrones” টিভি সিরিয়ালের Tyrion Lannister এর সামনে চমৎকার সাগরতীরের দৃশ্যটি ধারণ করার সময় সেখানে আসলে ছিলো একটা নীল রঙের পর্দা:

গ্র্যাভিটি সিনেমাতে মহাশূন্যের দৃশ্যটি ছিলো আসলে একটি কক্ষে ধারণ করা:

সবচেয়ে বিস্ময়কর ব্যাপার হচ্ছে Boardwalk Empire টিভি সিরিজের যে দৃশ্যটিতে বিশাল দুই জাহাজ সহ সমুদ্রবন্দরের ঘাট দেখানো হয়েছে সেই দৃশ্যটিতে ভিজ্যুয়াল ইফেক্ট ব্যবহার করার আগে তাতে ছিলো বিশাল সব অট্টালিকা

সংগ্রহ – প্রিয়.কম
Facebook Comments

Leave a Reply