Thursday , 30 March 2017
Home / Health Tips / এই ৫ যৌন সমস্যায় ভুগছেন? ভয় পাবেন না!

এই ৫ যৌন সমস্যায় ভুগছেন? ভয় পাবেন না!

Loading...

যৌনজীবনে সমস্যা নিয়ে অনেকেই খুব চিন্তিত থাকেন। লজ্জায় অনেকে চিকিত্‍‌সাও করান না। তবে ডাক্তাররা বলছেন, কিছু শারীরিক সমস্যার জন্য আদতেই চিন্তার কোনও কারণ নেই। তাই অযথা দুশ্চিন্তায় থাকা মানে যৌনজীবনটাকেই নষ্ট করা। কী কী সেই সমস্যাগুলি, জেনে নেওয়া যাক।

 

 

১. সঙ্গমের সময় অর্গাজম হচ্ছে না

এত চিন্তার কিছু নেই। গবেষণায় দেখা গিয়েছে, ৭৫ শতাংশ মহিলারই সঙ্গমের সময় সর্বদা অর্গাজম হয় না। সুতরাং ওই সব তথাকথিত ‘মিথ’ নিয়ে না-ভেবে স্রেফ সেক্স উপভোগ করাই ভালো।

২. শারীরিক সমস্যা

Loading...

কিছু শারীরিক সমস্যায় অবশ্যই ডাক্তারের পরামর্শ নেওয়া বুদ্ধিমানের। তবে কিছু শারীরিক সমস্যা আসলে কোনও সমস্যাই নয়। যেমন, যৌনাঙ্গের কাছে কিছুটা মেদের জন্য চামড়া কুঁচকে যাওয়া বা মেদের জন্য তৈরি হওয়া খাঁজ। একেবারেই ভাববেন না। ডাক্তাররা বলছেন, কারণ, চরম মুহূর্তে সঙ্গী বা সঙ্গিনী আপনার মেদজনীত খাঁজ নিয়ে আদৌ মাথা ঘামান না।

৩. যৌনাঙ্গের রূপ

সমীক্ষায় দেখা গিয়েছে, ভ্যাজাইনা নিয়ে অযথা কিছু দুশ্চিন্তা মহিলাদের মধ্যে কাজ করে। যেমন, কেন ভ্যাজাইনা পর্নস্টারদের মতো তৈরি করা যাচ্ছে না। যৌনাঙ্গের রূপ নিয়ে ভাবাটাই বোকামি। কারণ, ভ্যাজাইনা প্রাকৃতিক ভাবেই এমন আকার বা আকৃতির তৈরি হয়, যা বিপরীত লিঙ্গকে আকৃষ্ট করবেই।

৪. সেক্স কমে আসিতেছে

আগে সপ্তাহে অনেকবার সঙ্গম হতো। এখন এখন কমে গিয়েছে। এই চিন্তাও অনেককে দম্পতিকে কুড়ে খায়। চিকিত্‍‌সকরা বলছেন, এত চিন্তার কিছু নেই। যৌন মিলন কমে যাওয়ার অনেক কারণের মধ্যে অন্যতম হল কাজের চাপ। চিকিত্‍‌সকরা বলছেন, দু’জনে একে অপরকে সময় দিন। উত্তেজক কথাবার্তা বলুন। কীভাবে নতুনত্ব উপায়ে যৌনতাকে আরও উপভোগ করা যায়, সে বিষয়ে কথা বলুন। তাহলেই সমস্যা মিটে যাবে।

৫. যথেষ্ট HOT নন

সমীক্ষায় দেখা গিয়েছে, যৌন মিলনের পর অনেক নারী-পুরুষই খামোখা একটি চিন্তা করেন। আমি তৃপ্ত করতে পারলাম তো? আমার শরীরটা উপভোগ্য তো? আরে ধুর…! মনোবিজ্ঞানীরা বলছেন, যতক্ষণ না আপনার সঙ্গী বা সঙ্গিনী কোনও অভিযোগ করছেন, ততক্ষণ এই নিয়ে একেবারে ভাববেন না। সকলে পর্নস্টারের মতো হন না। আরে, যৌন মিলনটা তো কোনও পরীক্ষা নয় যে, টেনশন নিয়ে প্রচুর পড়াশোনা করে পাস করতেই হবে। স্রেফ উপভোগ করলেই কেল্লাফতে।

Facebook Comments
loading...

Leave a Reply