Friday , 24 February 2017
Home / Life style / সুখে থাকতে সপ্তাহে ক’দিন যৌনমিলন প্রয়োজন? যা ভাবছেন, উত্তর কিন্তু তা নয়…

সুখে থাকতে সপ্তাহে ক’দিন যৌনমিলন প্রয়োজন? যা ভাবছেন, উত্তর কিন্তু তা নয়…

বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

Loading...

সুখে থাকার চাবিকাঠি কী? অন্তত যৌনমিলন নিয়ে এ যাবৎ সব ধারণা ভুল প্রমাণ করে দিয়েছে সাম্প্রতিক একটি সমীক্ষা।

কেউ বলেন সাত দিন। কেউ বলেন, চার দিন। কেউ বলেন শরীরের উপর নির্ভর করে যত দিন সম্ভব। কিন্তু সাম্প্রতিক সমীক্ষার ফল সকলের ধারণাকে ভ্রান্ত প্রমাণ করেছে। বলা হচ্ছে, সপ্তাহে একদিন যৌনমিলনেই সবথেকে সুখী থাকে মানুষ।

কানাডার ইউনিভার্সিটি অফ টোরেন্টো-মিসিসাউগার সমীক্ষাটি এ-ও বলেছে, ঘনঘন যৌনমিলন করেন যাঁরা, স্থায়ী সম্পর্কের প্রশ্নে তাঁদের প্রাপ্তি শূন্যই।

Loading...

প্রচলিত ধারণা ছিল, যত বেশি যৌনমিলন, তত বেশি সুখী মানুষ। কিন্তু এই সমীক্ষা সেই সব ধারণা ভেস্তে দিয়েছে পুরোপুরি। দু’-এক মাস নয়, এই সমীক্ষাটি চলেছে দীর্ঘ ১৪ বছর ধরে। প্রায় আড়াই হাজার দম্পতির উপরে সমীক্ষা চালানো হয়।

প্রথমে তাঁদের সপ্তাহে একদিন করে যৌনমিলনে যেতে বলা হয়। তার পরে নির্দিষ্ট প্রশ্নের ভিত্তিতে নেওয়া হয় প্রতিক্রিয়া। এর পরে ক্রমশ সেই সংখ্যা বাড়াতে বলা হয়। কিন্তু ‘স্যাটিসফ্যাকশন’-এর প্রশ্নে বিশেষ হেরফের ঘটেনি উত্তরে।

লিড রিসার্চার অ্যামি মুইস বলেছেন, ‘‘যত বেশি সেক্স, তত বেশি সুখ-গোত্রের একটা ধারণা ছিল। আমাদের সমীক্ষায় দেখা গিয়েছে, সংখ্যা নয়, গুরুত্বপূর্ণ হল সঙ্গীর সঙ্গে সম্পর্কের গভীরতা। সেই তার যদি মজবুতভাবে জোড়া থাকে, তা হলে সপ্তাহে একদিন সেক্স আপনাকে অনেক বেশি সুখী রাখবে।’’

Facebook Comments

Leave a Reply